মুক্তি পাওয়ার আগে না.গঞ্জে সিনেস্কোপে হাউসফুল ‘হাওয়া’

লাইভ নারায়ণগঞ্জ: ‘হাওয়া’।গভীর সমুদ্রে চিত্রায়িত পরিচালক মেজবাউর রহমান সুমনের প্রথম সিনেমা এটি। এরইমধ্যে সিনেমাটির পোস্টার, ট্রেলার ও গানের মাধ্যমে দর্শকের মনে বিপুল উন্মাদনা তৈরি করেছে। বিশেষ করে এই সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ গানটি দেশজুড়ে ছড়িয়ে গেছে।

এবার জানা গেল, নারায়ণগঞ্জে ‘সিনেস্কোপ’সহ দেশের ২৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’। তথ্যটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নির্মাতা মেজবাউর রহমান সুমন। তিনি বলেন, সারাদেশের মোট ২৪টি সিনেমা হল চূড়ান্ত হয়েছে। আমরা হলের তালিকা প্রকাশ করব। আসলে আমরা নিজেরাও খুব বেশি হলে মুক্তি দিতে চাইনি। ভালো মানের হলগুলো বাছাই করে দিয়েছি।

সুমন জানান, মুক্তির পরও হল সংখ্যা বাড়াতে আগ্রহী নন তিনি। কারণ অধিকাংশ সিঙ্গেল স্ক্রিনে সিনেমা দেখার উপযুক্ত পরিবেশ ও ব্যবস্থা নেই। এরপরও যদি দর্শক দেখতে চায়, তাহলে হল সংখ্যা বাড়তে পারে।

সিনেস্কোপের নির্বাহী পরিচালক রবি লাইভ নারায়ণগঞ্জকে বলেন, নারায়ণগঞ্জে সিনেস্কোপে ২৯ জুলাই থেকে চলবে মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। সিনেমা প্রেমীদের এতো সারা পাচ্ছি যে, সিনেমার অগ্রীম টিকিট বিক্রি করছি। আগামী ১মাস চলবে এই সিনেমা।

‘হাওয়া’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, সুমন আনোয়ার প্রমুখ।

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন, সুকর্ণ সাহেদ ধীমান ও মেজবাউর রহমান সুমন। সিনেমাটির চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনায় সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।