মুখের উপর সত্য বলি, এটাই আমার চরিত্র: শামীম ওসমান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানকে গণসংবর্ধনা প্রদান করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে প্রবাসী নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে বুধবার (১৬ জুন) স্থানীয় সময় ৭ টায় শামীম ওসমানকে এ গণসংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় শামীম ওসমান বলেন, পৃথিবীতে কেউ পারফেক্ট নন। মানুষের ভুল-ত্রুটি থাকবে। আমিও এর ঊর্ধে নই। তবে সবসময় চেষ্টা করেছি ভাল কিছু করার। ভাল কাজ করার মধ্য দিয়ে মানুষের ভালবাসা পেতে চেয়েছি সবসময়। সাংবাদিকতা করলে যেমন সত্য তুলে ধরতে হয়, তেমনি রাজনীতি করলে সত্য কথা বলতে হয়। আমি মুখের উপর সত্য কথা বলে ফেলি। এটাই আমার চরিত্র।

তিনি আরও বলেন, ঈর্ষা পরিহার করুন। কারো উন্নতি দেখলে খুশি হতে শিখুন। আর বিরোধ ভুলে নিজেদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি বাড়ান। রাজনীতিতেও কে, কোন দল করলো, তা নিয়ে পড়ে থাকবেন না। প্রবাসীরা প্রত্যেকে একেকজন বাংলাদেশের রাষ্ট্রদূত। আপনাদের কর্মকাণ্ডে যেন বাংলাদেশে মুখ উজ্জ্বল হয়।

২০০১ সালের ১৬ জুন চাষাড়ায় বোমা হামলায় নিহতদের স্মরণ করে বলেন, ওই দিন ২০ জনের মৃত্যু আর আমিসহ আরো অর্ধশতাধীক সহকর্মীর গুরুতর আহত হয়েছিলো। এমন একটি ঘটনা আমি কোনদিন ভুলতে পারবো না। কাপুরুষ খুনীরা খুন করতে পারে, কিন্তু তারা কোনদিন সফলতা লাভ করতে পারে না। সেদিন আমরা যাদের হারিয়েছি, তাঁদের সবসময় গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করি।

নারায়ণগঞ্জ জেলা সমিতি উত্তর আমেরিকার সাবেক সভাপতি আরশাদুল বারী আসাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শামীম ওসমানের সহধর্মিনী এবং নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থা’র সভাপতি সালমা ওসমান লিপি ও যুক্তরাষ্ট্রের ডেমোক্রেট পার্টির নেতা রেহান রেজা।

0
,