মোটর চালিত রিক্সা নিষেধাজ্ঞার দাবীতে বর্ধিত সভা

0

লাইভ নারায়ণগঞ্জ: শহরে প্লেটধারী রিক্সার চলাচল নির্বিঘ্ন করা এবং প্লেট বিহীন ও মোটর চালিত রিক্সা চলাচলে কার্যকর নিষেধাজ্ঞার দাবীতে বর্ধিত সভার আয়োজন করেছে নারায়ণগঞ্জ জেলা রিক্সা মালিক সমিতি। বুধবার (৯ জুন)সকালে সংগঠনের কার্যালয়ে ওই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা রিক্সা মালিক সমিতির মোহাম্মদ সুমন মিয়ার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা রিক্সা মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কাশেম মহাজন, নারায়ণগঞ্জ জেলা রিক্সা মালিক সমিতির নেতা আব্দুর রশিদ মহাজন, আব্দুল হামিদ মহাজন, ইউনুছ আলী, আলী হোসেন মহাজন, ইলিয়াছ মহাজন, ফিরোজ মহাজন, মোহাম্মদ কবির হোসেন ও নান্নু মিয়া প্রমূখ।

নারায়ণগঞ্জ জেলা রিক্সা মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কাশেম মহাজন বলেন, হাজীগঞ্জস্থ গুদারা ঘাটের ফেরী পার হয়ে আসা বন্দরের বিভিন্ন ইউনিয়নের মোটর চালিত ও প্লেট বিহীন রিক্সাসহ ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের একাধিক ইউনিয়নের অনুমোদনহীন রিক্সা প্রবেশের কারণে একদিকে শহরজুড়ে সৃষ্টি হচ্ছে ব্যাপক যানজট অপরদিকে এনসিসির প্লেটধারী রিক্সাসমূহের শহরে প্রবেশ ও চলাচলে পরতে হচ্ছে নানান প্রতিবন্ধকতার। এ অবস্থা চলতে থাকলে রিক্সা মালিকগণ এনসিসির প্লেট নবায়ন করতে উৎসাহ হারাবেন। ফলে লক্ষ লক্ষ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন আজ কুম্ভকর্ণে পরিণত হয়েছে। শত অনুরোধেও ওনাদের ঘুম ভাঙ্গানো যাচ্ছেনা। ইতোপূর্বে দফায় দফায় স্মারকলিপি প্রদান করেও এই সমস্যার কোন স্থায়ী সমাধান হয়নি। তবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কতিপয় অসাধু কর্মকর্তার পকেটে অর্থের টান পরলে শহরের বিভিন্ন যায়গায় তাদের নিজস্ব লোক বসিয়ে প্লেট বিহীন ও মোটর চালিত রিক্সা আটকের লোক দেখানো নাটক মঞ্চস্থ করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে ঐ সকল অবৈধ রিক্সাকে পুনরায় শহরে চলাচলেরও অনুমোদন দিয়েছেন বলেও অভিযোগ আছে, ফলে এযাবৎকালে কাজের কাজ কিছুই হয়নি, বন্ধ হয়নি প্লেট বিহীন ও মোটর চালিত অবৈধ রিক্সার অবাধ চলাচল।

0