মোহামেডান ক্লাব নির্বাচন: না.গঞ্জের মাসুদুজ্জামানের জয়, হেরে গেলেন সালাম মুর্শেদী

0

লাইভ নারায়ণগঞ্জ: দীর্ঘ ১০ বছর পর বাংলাদেশের ঐতিহ্যবাহি জনপ্রিয় মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড পরিচালক পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পর্ষদে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক সেনাপ্রধান জেনারেল (অবসরপ্রাপ্ত) মোহাম্মদ আব্দুল মুবীন। আর শনিবার (৬ মার্চ) ক্লাবটির স্থায়ী সদস্য (ভোটাররা) নির্বাচিত করেছেন ১৬ জন পরিচালককে, যেখানে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ২০জন প্রার্থী। ১৬ জন পরিচালকের মধ্যে নারায়ণগঞ্জের অন্যতম শিল্পোদ্যোক্তা মডেল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাসুদুজ্জামান নির্বাচিত হয়েছেন।

মোহামেডানের নির্বাচনে অন্যতম বড় চমক, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদীর হেরে যাওয়া। সরকারদলীয় এই সংসদ সদস্য ১২১টি ভোট পেয়েছেন। মজার বিষয় হলো, তিনি নিজে প্রার্থী হলেও নির্বাচনে ভোট দিতে আসেননি। আর সবচেয়ে কম ৫৪টি ভোট পেয়েছেন বিদায়ী পরিচালক কামরুন নাহার ডানা।

শনিবার হোটেল লা মেরিডিয়ানে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। পরিচালক বাছাইয়ের এই নির্বাচনে ভোটার সংখ্যা ছিল মোট ৩৩৭ জন। এর মধ্যে ভোট পড়েছে ২৩৯টি। গণনার সময় ৭টি ভোট বাতিল হয়েছে।

ভোটের লড়াইয়ের আগে এদিন সকাল ১১টার দিকে শুরু হয় বার্ষিক সাধারণ সভা (এজিএম)। মধ্যাহ্ন ভোজের পর শুরু হয় ভোট। প্রতি ভোটার দিয়েছেন ১৬টি ভোট। সন্ধ্যা ছয়টায় ভোট শেষে শুরু হয় গণনা।

প্রধান নির্বাচন কমিশনার এবিএম রিয়াজুল কবির কাউছার জানিয়েছিলেন, ১৬টি পরিচালক পদের বিপরীতে ২০টি মনোনয়নপত্র জমা পড়েছিল। আজ এই ১৬ পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচিত পরিচালকরা হলেন- মাসুদুজ্জামান(২১৯), মো. হানিফ ভুঁইয়া(১৪৪), আবু হাসান চৌধুরী প্রিন্স(২০৮), খোজেস্তা-নুর-ই-নাহরিন(২১০), জামাল রানা(১৪৪), কাজী ফিরোজ রশীদ এমপি(২১৮), মাহবুব-উল আনাম(২২৩), প্রকৌশলী গোলাম মো. আলমগীর(২২৩), মইন উদ্দিন হাসান রসিদ(২১৮), মোস্তফা কামাল(২২০), শফিকুল ইসলাম মহিউদ্দিন এমপি(২২৬), সিদ্দিকুর রহমান(২২১), দাতো মো. ইকরামুল হক(২১৫), মো. মঞ্জুর আলম(২১৮), এ. জি. এম সাব্বির(২১৮) ও প্রকৌশলী কবির আহমেদ ভূঁইয়া (১৭৬)।

নির্বাচনে হেরেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, কামরুন নাহার ডানা, মোস্তাকুর রহমান ও সাজেদ এ আদেল।

উল্লেখ্য, ২০১৫ সালে ক্লাবটির পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হয়েছিল। বারবার নির্বাচনের উদ্যোগ নেওয়া হলেও তা ভেস্তে যায়, অবশেষে আজ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২০১৯ সালে ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়ায় দলটি। গ্রেপ্তার করা হয় বিদায়ী কমিটির ডিরেক্টর ইনচার্জ লোকমান ভূঁইয়াকে। বর্তমানে জামিনে রয়েছেন তিনি। অন্যদিকে সভাপতি পদ থেকে ওরিয়ন গ্রুপের কর্ণধার ওবায়দুল করিমকে সরিয়ে দিয়ে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের তৎকালীন প্রেসিডেন্ট অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিনকে (বর্তমানে অ্যাটর্নি জেনারেল) ইন্ডিপেনডেন্ট চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেন হাইকোর্ট।

0