যুবদলের নেতৃত্বে আসতে বিএনপির পদ বলি সজলের, আলোচনায় সাগর প্রধান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নতুন কমিটি গঠন নিয়ে নেতাদের মধ্যে বিভক্তি দেখা দিয়েছে। বিভক্ত নেতারা কমিটির পছন্দের পদে আসতে ঢাকায় যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন। এমনকি এক পক্ষের পছন্দের প্রার্থীকে অন্য পক্ষ ঘায়েলের চেষ্টা করছে বলেও অভিযোগ উঠেছে।


চলতি মাসের যে কোন সময়ে নতুন কমিটি ঘোষণা হতে পারে বলে গুঞ্জন রয়েছে নেতাকর্মীদের মধ্যে।

নতুন কমিটিতে পদপ্রত্যাশী নারায়ণগঞ্জ মহানগর বিএনপি, মহানগর যুবদলের সাবেক ও মহানগর ছাত্রদলের ২২০ জন আবেদন ফরম জমা দিয়েছিলেন। এরই মধ্যে মহানগর যুবদলের নেতৃত্বে আসতে আগ্রহী মনিরুল ইসলাম সজল মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক পদ ছেড়ে দিয়েছেন।

দলীয় সূত্র জানায়, মহানগর যুবদলের নেতৃত্বে আসতে আগ্রহী রয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর আলম খন্দকারের ঘনিষ্ট জন আব্দুস সবুর খান সেন্টু, বিলুপ্ত হওয়া নারায়ণগঞ্জে মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তসহ আরও অনেকে এবার আহ্বায়ক পদ প্রত্যাশি। অন্যদিকে, বিলুপ্ত কমিটির পদ প্রত্যাশার দোড়ে বেশ এগিয়ে রয়েছে সাগর প্রধানরের নামও।

২০১৮ সালের ১৯ অক্টোবর মাকছুদুল আলম খন্দকার খোরশেদকে সভাপতি, মনতাজ উদ্দিন মন্ত্রকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। প্রায় ২ বছর পর চলতি বছরের ফেব্রুয়ারী মাসের ১৭ তারিখে বিলুপ্ত করে দেয়া হয় সেই কমিটিকে। এখন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলকে নিয়ে নতুন করে মহানগর যুবদল সাজানোর উদ্যোগ নেওয়া হয়।

বিএনপির একাধিক নেতা নাম প্রকাশ না করে জানান, গত কমিটি পুরোটাই ছিল বেগম খালেদা জিয়ার উপদেষ্টা তৈমুর আলম খন্দকারের অধিনে। মহানগরের বাকিদের বেশি একটা অংশ গ্রহন না থাকায় দেশের এই দুঃসময়ে আন্দোলন সংগ্রামে জোড়ালো ভমিকা পালন করতে পারেনি। সম্প্রতি মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত করে নতুন করে কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করে কেন্দ্র।

এদিকে, কমিটির নেতৃত্ব নিয়ে বেশ আলোচনায় রয়েছেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান। করোনার সময়ে সাধারণ মানুষ ও নেতাকর্মীদের পাশে ছিলেন এই নেতা। তিনিও চেষ্টা করছেন আসন্ন কমিটির নেতৃত্বে আসতে।

নতুন কমিটি প্রসঙ্গে জানতে সাগর প্রধান বলেন, ‘তিন দশক ধরে আন্দোলন-সংগ্রামে সব সময় মাঠে ছিলাম। অসংখ্য মামলা মাথায় নিয়ে এখনো কাজ করে যাচ্ছি। নগরের নেতা-কর্মীরা আমাকে ভালোবাসে। তাঁদের ভালোবাসার অমর্যাদা হবে না।’

0