রঙ বাংলাদেশ এর বৈশাখী আয়োজন

0

লাইভ নারায়ণগঞ্জ: বৈশাখ বাঙালির প্রাণের উৎসব। শুরু হয়ে গেছে বৈশাখ-এর প্রস্তুতি। করোনাকালের নানা সমস্যা, যন্ত্রণা সত্তেও বাঙালি ঠিকই বৈশাখের প্রথম প্রহরে বরণ করে নেবে বছরের প্রথম দিনটিকে। পুরনোকে বিদায় জানিয়ে সবাই মেতে উঠবে নতুনের আবাহনে। এই উদযাপন নতুন পোশাক ছাড়া একেবারেই অসম্ভব। পোশাক নিয়ে বাঙালির ভাবনার শেষ নেই। রঙ বাংলাদেশও চলছে অভিন্ন লক্ষ্যে। সময়কে রাঙানোর ব্রত নিয়ে। ফলে বৈশাখ নিয়ে রয়েছে বিস্তৃত আয়োজন। বিষয় ভিত্তিক ফ্যাশন রঙ বাংলাদেশ-এর প্রধান বৈশিষ্ট্য। এবারের অভিযাত্রায় সৃজনের মূল প্রেরণা হিসাবে গ্রহণ করা হয়েছে শতরঞ্জি,উজবেক সুজানী, মধুবনী ও মানডালা থেকে।

রঙ বাংলাদেশ বরাবরই বাংলার কথা বলে। বাঙালির কথা বলে। বাংলাদেশের পোশাক সংস্কৃতিকে সচেতনভাবে বিবেচনায় রেখেই রঙ বাংলাদেশ তাদের সংগ্রহ সাজিয়ে থাকে। এবারেও তার ব্যতিক্রম ঘটেনি। বরং এই সময়, প্রকৃতির অবস্থা, পারিপার্শ্ব, আবহাওয়াও পোশাকের উপকরণ নির্বাচনে বিশেষ গুরুত্ব পেয়েছে।

ব্যবহৃত মূল রং: লাল, সাদা, নীল, মেজেন্ট, পেষ্ট । ব্যবহৃত অন্যান্য রং: কমলা, টিয়া,ক্রীম,ফিরোজা। বৈশাখ সংগ্রহে ব্যবহৃত ভ্যালু অ্যাডেড মিডিয়া: স্ক্রীনপ্রিন্ট, ব্লকপ্রিন্ট, এমব্রডারী,প্যাচওয়ার্ক,হাতের কাজ, কারচুপি। কাপড়: তাঁত কাপড়,সূতিঁ, লিলেন, হাফসিল্ক, ও মসলিন।

সংগ্রহে যা রয়েছে:

মেয়েদের পোশাক: শাড়ী,ড্রেস, সিঙ্গেল কামিজ,র্স্কাট-টপর্স, প্লাজো, আনষ্টিচ, ওড়না, ব্লাউজ পিস, তৈরী ব্লাউজ।
ছেলেদের পোশাক: পাঞ্জাবী, শার্ট, কাতুয়া, টি-শার্ট, পায়জামা, লুঙ্গি, গেঞ্জি, ধুতি ও উত্তরীয়।

ছোটদের পোশাক: শাড়ী,সালোয়ার কামিজ, ফ্রক, স্কার্ট-টপস, পাঞ্জাবী, শার্ট, টি-শার্ট। সসাথে আছে কাপল ও ফ্যামিলি ড্রেস। এছাড়া আরো রয়েছে গয়না ও মেয়েদের ব্যাগ। উপহার সামগ্রী হিসাবে রয়েছে নানা ডিজাইনের মগ।

মেয়েদের পোশাকের মূল্য: তাঁতশাড়ি ১,২০০-২,০০০ টাকা,হাফসিল্ক শাড়ি ২,৫০০- ৫,৫০০টাকা, এন্ডি শাড়ি ৫,০০০ ১৫,০০০টাকা, মসলিন শাড়ি ৮,০০০-২০,০০০টাকা, সিঙ্গেল কামিজ ১,৪৫০-২,৫০০ টাকা, থ্রিপিস ২,৫০০-৪,০০০ টাকা, আনস্টিচ ১,৬০০-৩,২০০ টাকা, ব্লাউজ পিস ২০০-৩৫০টাকা, তৈরী ব্লাউজ ৬৫০-১,০০০টাকা, সিঙ্গেল ওড়না ৭০০- ১,০০০টাকা,স্কাট-টপস্ধসঢ়; সেট ১৫০০-২৫০০ টাকা, টপস্ধসঢ়; ১,০০০-২,৫০০ টাকা, পালাজ্জো ৯০০- ১,২০০টাকা।

ছেলেদের পোশাকের মূল্য: পাঞ্জাবি ৮৫০-২২০০ টাকা,ফতুয়া ৮০০-১,২০০টাকা,কাতুয়া ৫০০- ১,৫০০ টাকা,শার্ট-৬০০-১,৫০০ টাকা, টি-শার্ট ৪০০-৮০০টাকা,পায়জামা ৪০০০- ৫৮০টাকা,ধূতি ১০০০-১৫০০ টাকা,উত্তরীয় ৪০০-৫০০ টাকা।

ছোটমেয়েদের পোশাকের মূল্য: শাড়ী ১৬০০-২০০০ টাকা,ফ্রক- ৯০০-১,৩০০টাকা,কামিজ-৯০০- ১,৩০০টাকা, টপস-৯০০-১,৩০০টাকা, থ্রিপিস ১,২০০-১,৬০০ টাকা, স্কার্ট-টপস সেট ১,২০০- ১,৬০০ টাকা।
ছোট ছেলেদের পোশাকের মূল্য: পাঞ্জাবি ৬০০-১,০০০ টাকা,শার্ট ৫০০-৭০০ টাকা,টি-শার্ট ৩০০-৫০০টাকা, ধূতি ৮০০-১,০০০ টাকা । মগ-২০০-৪০০টাকা।

রঙ বাংলাদেশ-এর ঢাকা ও ঢাকার বাইরের যে কোন আউটলেটেই পাবেন চমৎকার এই বৈশাখ সংগ্রহ। তাই আজই কিনুন নিজের এবং প্রিয়জনের জন্য বৈশাখ এর পোশাক। শোরুমের পাশাপাশি অনলাইনে www.rang-bd.com ও ফেসবুক পেইজে www.facebook.com/rangbangladesh এ পাওয়া যাবে বৈশাখ সংগ্রহ ।

আছে হোম ডেলিভারীর সুবিধা। সঙ্গে নেওয়া হয়েছে স্বাস্থ্য সচেতনার সকল ব্যবস্থা, অর্ডার করা রঙ বাংলাদেশ এর পণ্য সম্পূর্ণ সুরক্ষায় পৌছে যাবে আপনার ঘরে।

0