শর্ত মেনে শ্রীলঙ্কা সফর সম্ভব নয়: পাপন

0

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান বলেছেন, লঙ্কান ক্রিকেট বোর্ডের যে কোয়ারেন্টিন-শর্ত, তা মেনে শ্রীলঙ্কা সফর সম্ভব নয় ।

সোমবার ( ১৪ সেপ্টেম্বর ) মিরপুরে বিসিবি’র কার্যালয়ে এক বৈঠক শেষ এ কথা জানান তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বিসিবিকে কালই এক স্বাস্থ্য নির্দেশিকা পাঠিয়েছিল। সেখানে করোনা-স্বাস্থ্যবিধির ব্যাপারে কোনো প্রকার ছাড় না দেওয়ার কথাই জানায় তারা। করোনা পরিস্থিতিতে শ্রীলঙ্কা সরকার সে দেশে ভ্রমণে যাওয়া বিদেশি নাগরিকদের যে শর্ত দিয়েছে তা থেকে সরে আসা সম্ভব নয় বলে জানিয়েছে এসএলসি। সে বিধি অনুযায়ী প্রত্যেককে ১৪ দিনের কোয়ারেন্টিন কঠোরভাবে মেনে চলার কথা বলা হয়। শ্রীলঙ্কা সফরে গিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশ দলের।

বিসিবি চেয়েছিল ১৪ দিন নয়, সর্বোচ্চ ৭ দিনের কোয়ারেন্টিন করতে। লঙ্কান ক্রিকেট বোর্ড যে স্বাস্থ্য নির্দেশিকা পাঠিয়েছে, সেখানে ১৪ দিনের কোয়ারেন্টিনে অনুশীলন করারও সুযোগ রাখা হয়নি। এমনকি হোটেলে খেলোয়াড়েরা নিজেদের কক্ষ থেকে বের হতে পারবে না, এমন শর্তও আছে। বিসিবি এটি মানতে নারাজ।

বিসিবি মনে করে শ্রীলঙ্কায় গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টিন করলে সেটি খেলোয়াড়দের সার্বিক পারফরম্যান্স ও ফিটনেসে প্রভাব সৃষ্টি করবে। এমন বিতর্কের মধ্যেই আজ বিসিবি সভাপতি নিজেদের অবস্থানটা পরিষ্কার করলেন। তিনি বলেছেন, শ্রীলঙ্কা বোর্ডের শর্ত মেনে বাংলাদেশের পক্ষে এই সফরে যাওয়া সম্ভব নয়।

তিনি বলেছেন, ইতিমধ্যেই নিজেদের অবস্থান জানিয়ে এসএলসিকে চিঠি দিয়েছে বিসিবি। উত্তর পেলেই নেওয়া হবে পরবর্তী সিদ্ধান্ত হবে।

0