শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ছাত্র ফেডারেশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

লাইভ নারায়ণগঞ্জ: মুক্তির সংগ্রামের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নারায়ণগঞ্জে সদ্য জেলার কমিটির নেতাকর্মীরা। মঙ্গলবার (১০ জানুয়ারি) নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে বেলা ১২ টায় ওই শ্রদ্ধা জানান তারা।

এছাড়া, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিছিল, আলোচনা সভা ও কেক কাটা নানান আয়োজন করেন নেতৃবৃন্দ।

জেলা সভাপতি ছাত্রনেতা ফারহানা মুনার সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ছাত্রনেতা সৃজয় সাহার সঞ্চালনায় ও জেলা কমিটির নেতা-সংগঠকদের উপস্থিতিতে, শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং পরবর্তীতে বঙ্গবন্ধু সড়ক এবং শহরে মিছিল প্রদক্ষিণ করে জেলা কার্যালয়ের সামনে শেষ করা হয়।

মিছিল পরবর্তী সময়ে জেলা কার্যালয়ে ‘ছাত্র ফেডারেশন-এর ইতিহাস’ শীর্ষক আলোচনাসভার আয়োজন করা হয়। সন্ধ্যায় ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সাবেক নেতৃত্বদের সমন্বয়ে পূণঃমিলনী ও কেক কাটার আয়োজন করা হয়।

সভায় ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি ফারহানা মানিক মুনা বলেন, ‘১৯৮৫ সালে স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্র ফেডারেশন এর জন্ম হয়। বর্তমানেও আরেকটি স্বৈরাচারী সরকার আমাদের ঘাড়ে চেপে বসেছে। ৫২র ভাষা আন্দোলনে, ৬৯এর গণঅভ্যুত্থান, ৭১এর মুক্তিযুদ্ধ, ৯০এর স্বৈরাচার বিরোধী আন্দোলন সকল সময়ই ছাত্ররা অগ্রনী ভূমিকা রেখেছে। বর্তমানের শিক্ষা ধ্বংসী স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়াই আজকের ছাত্রদের ঐতিহাসিক দায়িত্ব। শিক্ষা রক্ষার প্রধান শর্ত এখন বর্তমান স্বৈরাচার থেকে বাংলাদেশের মানুষকে মুক্ত করা। আমারা ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মুক্তির সংগ্রামের সকল শহীদদের রক্তের শপথ করে বলছি, শিক্ষা এবং গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে ছাত্র ফেডারেশন তার মরণপণ লড়াই করবে এবং নারায়ণগঞ্জের ছাত্রদেরকে সেই লড়াইয়ে সংগঠিত করবে।