শহীদ মিনারে তালা, খোকন সাহার প্রশ্ন: ‘আইভী কি আ.লীগের?’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, গিয়ে দেখি শহীদ মিনারের প্রত্যেকটি গেটে তালা দেয়া। পরে আমাদের তালা ভেঙ্গে ভিতোরে ঢুকে ফুল দিতে হয়েছে। কেন মেয়র আইভী শহীদ মিনারে তালা দিয়ে রাখলেন। আমার মনে প্রশ্ন জাগে সে আমার দলের কর্মী কিনা।


আজ ১৬ জুন (বুধবার) সকালে নগরীর চাষারা শহীদ মিনারে ২০০১ সালের বোমা হামলায় নিহদের স্মরন করে তাদের শ্রদ্ধা জানাতে গিয়ে শহীদ মিনারের গেটে তালা দেখে এ ক্ষোভ প্রকাশ করেন খোকন সাহা।

এ সময় খোকন সাহা বলেন, ২০০১ সালের ১৬ জুন আমাদের নেতা শামীম ওসমানসহ অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছিলো। আমরা প্রতিবছর এই দিনে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করি। মেয়র কি জানতেন না এটা। উনি কেন শহীদ মিনারের গেটে আজকের দিনেটায় তালা দিলেন। আমাদের ফুল দেয়ার জন্য বাধাগ্রস্থ করলেন। মেয়রের এরোকম কর্মকান্ডের জন্য আমি তীব্র নিন্দা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, ২০০১ বোমা হামলায় সালে আওয়ামী রগের ২০ জন মৃত্যু বরণ করেন। আর মেয়র আইভী এই আওয়ামী লীগে দলেরই একজন কর্মী। তার উচিত ছিলো তার নিজের এসে শহীদ মিনারে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা। তবে কেন উনি নিজের দলের মানুষদের শ্রদ্ধা দেওয়ায় এমন বাধা দিলেন।

উল্লেখ্য, আজ থেকে ঠিক ২০ বছর পুর্বে ২০০১ সালের ১৬ই জুন নারায়ণগঞ্জে আওয়ামী লীগ কার্যালয়ে দেশের অন্যতম বর্বরোচিত বোমা হামলার ঘটনা ঘটেছিল। এই হামলায় প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছিল আরডিএক্স। ভয়াবহ বোমা হামলায় আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের ২০টি তাজা প্রাণ ঝড়ে পড়েছিল সেদিন।

বোমার আঘাতে গুরুতর আহত হয়েছিলেন তৎকালীন ও বর্তমান সংসদ সদস্য শামীম ওসমানসহ অর্ধশতাধিক নেতা-কর্মী। দু-পা উড়ে গিয়েছিল একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সভাপতি চন্দন শীল এবং স্বেচ্ছাসেবকের সাবেক সাধারণ সম্পাদক রতন দাসের।

0