শুরু হলো ভোটার তালিকার হালনাগাদ, চলবে ১৩ মে পর্যন্ত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: জেলায় শুরু হয়েছে ভোটার তালিকার হালনাগাদ। যেসকল নাগরিকের বয়স ১৮ বছর হয়েছে কিন্তু এখনও ভোটার হিসেবে নিবন্ধিত হয়নি, তাদের এ কর্মসূচির আওতাভুক্ত করা হয়েছে। সেই সাথে ২০২১ সালের মধ্যে যাদের বয়স ১৮ হবে তাদেরকেও এ কর্মসূচির আওতায় আনা হয়েছে।

এরই ধারাবাহিকাতায় বিভিন্ন এলাকায় সরকারী কর্মকর্তারা গিয়ে নতুন ভোটারদের তালিকা সংগ্রহ করছেন।
বুধবার (২৪ এপ্রিল) সকাল ১১ টায় নগরীর পাইকপাড়া শাহসুজা রোডে গিয়ে দেখা যায়, বিভিন্ন ভোটারদের বাড়ী গিয়ে তথ্য সংগ্রহ করছেন পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহাকারী শিক্ষক মোখলেছুর রহমান। তথ্য সংগ্রহে নতুন ভোটারদের থেকে ভালো সাড়া পাচ্ছেন বলে জানান তিনি।

মোখলেছুর রহমান লাইভ নারায়ণগঞ্জকে বলেন, প্রতিদিন প্রায় অর্ধশত তরুণ-তরুণীরা ভোটার তালিকায় হালনাগাদ করাচ্ছে। নতুন ভোটারদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি।

এক পর্যায়ে মোখলেছুর রহমানের কাছে ভোটার তালিকায় হালনাগাদ করেন পাইকপাড়া শাহসুজা রোডের টুম্পা রানী নাহা। নতুন ভোটার হবে বলে খুব উৎসুক হয়ে লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমি এবার নতুন ভোটার হতে চলেছি। এতদিন ব্যাংক একাউন্ট থেকে শুরু করে বিভিন্ন কাজ করতে পারিনি। এছাড়া নানা সমস্যায় পড়তে হয়েছে। ভোটার হলে আর এমন সমস্যা হবে না।

ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি ২৩ এপ্রিল থেকে শুরু হয়েছে। শুরু হওয়ার পরবর্তী ৩ সপ্তাহ পর্যন্ত ভোটার তালিকা হালনাগাদ চলবে। এ কর্মসূচিতে যাদের জন্ম ২০০১- ২০০৪ সনের ১ জানুয়ারি, তাদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। এছাড়া প্রথম বারের মত তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠিদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে। সেই সাথে যারা ভোটার তালিকা থেকে বাদ পরেছে তাদের আবার ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে।

0