শোক দিবসে শেখ রাসেল কুড়ের পাড় উচ্চ বিদ্যালয় দোয়া ও আলোচনা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সদর উপজেলার আলীরটেকে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলীরটেকে শেখ রাসেল কুড়ের পাড় উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির আয়োজনে সোমবার (১৫ আগস্ট) দুপুরে এ অনুষ্ঠান হয়।

এ সময়ে উপস্থিত ছিলেন শেখ রাসেল কুড়ের পাড় উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব জয়নাল আবেদীন, আওয়ামী লীগ নেতা আলীনূর মোল্লা, সদর থানা যুবলীগের সাধারণ সম্পাদক এসএম সালেহ আহমেদ খোকন, যুগ্ম সম্পাদক ওমর ফারুক, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলী আকবর, আলীরটেক ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. বিপ্লব, শেখ রাসেল কুড়ের পাড় উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা খোরশেদ আলম, প্রধান শিক্ষক আমজাদ হোসেন, শিক্ষক আব্দুল আউয়াল মল্লিক, আতাউর রহমান সহ সকল শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

শেখ রাসেল কুড়ের পাড় উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙালি স্বাধীন হতো না। বিশ্বনেতা বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতির জন্য নয়, বিশ্বের নিপীড়িত-নির্যাতিত গণমানুষের মুক্তির পথপ্রদর্শক। তাই তিনি বিশ্বনেতা শেখ মুজিব। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীপ্ত কণ্ঠের আহ্বানে সাড়া দিয়ে বাঙালি জাতি মহান মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে দেশকে হানাদারমুক্ত করেছিল। আর এই দীর্ঘ নয় মাস স্বৈরাচার পাকিস্তান কারাগারে বন্দিদশায় জীবন-মৃত্যুর মুখোমুখি সময় পার করেন জাতির এ মহাপুরুষ। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, মানবিক সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে দেশের উন্নয়ন-অগ্রগতিতে দৃশ্যমান ভূমিকা রাখার আহ্বান জানান।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানা, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সু-স্বাস্থ্যের জন্য দোয়া করেন।