সবচেয়ে বড় খেলা শুরু হয়েছে, মোকাবেলা করতে পারে একজন: শামীম ওসমান

0

লাইভ নারায়ণগঞ্জ: বর্তমানে দেশে সবচেয়ে বড় খেলা শুরু হয়েছে। আর ওই খেলা মোকাবেলা করতে একজনই আছে জানিয়ে দোয়া চেয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মাস্টার্স ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শামীম ওসমান বক্তব্য রাখেন। নভেম্বর ( শুক্রবার ) বিকালে ফতুল্লার ইসদাইরে সামছুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন মাস্টার্স ক্রিকেট অব নারায়ণগঞ্জের সভাপতি তানভীর আহমেদ টিটু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক(ডিসি) মো.জসিম উদ্দিন, নারায়ণগঞ্জ বিজিবি কমান্ডিং অফিসার লে.কর্ণেল এসএসম মেহেদী হাসান আল আমিন, নারায়ণগঞ্জ র‌্যাব কমান্ডিং অফিসার লে.কর্ণেল খন্দকার সাইফুল ইসলাম, জেলার অতিরিক্ত পুলিশ সুপার(ডিবি) জাহেদ পারভেজ চৌধুরী।

এমপি শামীম ওসমান বলেন, আমি রাজনীতিতে চিরস্থায়ী হতে আসি নাই। আমি এই রাজনীতি করি না, যে ভবিষ্যৎতে আমার ছেলে-বউ রাজনীতি করবে; এটা আমি বিশ্বাস করি না। যে উপযুক্ত সে ওই জায়গায় বসবে। সমস্যা হচ্ছে, এখন যারা রাজনীতি করে, তারা রাজনীতির জন্য করে না। তারা অন্য কিছু করে। সরকার পরিবর্তন না, বরং বাংলাদেশের শাসন ব্যবস্থা অকার্যকর করতে সবচেয়ে বড় খেলা শুরু হয়েছে। দেশে বিদেশে এসব ষড়যন্ত্র হচ্ছে। সবাই দোয়া করবেন। একমাত্র এটা মোকাবেলা করতে পারে একজন মানুষ। তিনি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর জন্য দোয়া করবেন।

আমি যখন নারায়ণগঞ্জে আসি, লজ্জা লাগে নিজের কাছে। খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের জন্য খুব কষ্ট করতে হয়েছিল, বাংলাদেশের অন্যতম স্টেডিয়াম এটি। সারা বাংলাদেশ বা বিদেশীরা যখন আসবে নারায়ণগঞ্জে এটা আমাদের গর্ব। কিন্তু, ইন্টারন্যাশনাল টিম যখন আসলো এমনভাবে ময়লা ফেলা হলো সেখানে একটা পার্ক করা হয়েছে- নাসিম ওসমান মেমোরিয়াল পার্ক(নম পার্ক)। তখন আমি বললাম হেলিকপ্টারে করে বিদেশীদের নিয়ে আসো। তখন হেলিকপ্টারে করে মাঠে নামার পরও বিদেশীরা গন্ধটা পেয়ে গেল। আপনারা জানেন এখন কিন্তু আর নারায়ণগঞ্জে ওইভাবে খেলা হয় না। আমি অবাক হই, সেখানে এটা পার্ক আছে এবং ময়লা ফেলা হয় এজন্য আমি লজ্জিত এবং নারায়ণগঞ্জবাসীর কাছে ক্ষমা প্রার্থী।

নারায়ণগঞ্জে ইনশাআল্লাহ বাংলাদেশের সবচেয়ে সুন্দর জায়গা হতে যাচ্ছে। কারণ, ডিএনডি প্রজেক্ট এর কাজটা সেনাবাহিনীরা করছেন, টোটাল এলাকা হাতিরঝিলের মতো সুন্দর হবে। টেন্ডার হয়ে গেছে, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড বাংলাদেশের মধ্যে সবচেয়ে সুন্দর রাস্তা হবে। ৬ লেনের রাস্তা হবে, ফুটপাত থাকবে, গাছ থাকবে। এবং শিবু মার্কেট, ভূইঘর, জালকুড়ি এখানে আন্ডারপাস, ওভারপাস থাকবে, তল দিয়ে উপর দিয়ে গাড়ি যাবে। পঞ্চবটি থেকে মুক্তারপুর ফ্লাইওভার পর্যন্ত ওখানে আমরা ফ্লাইওভার করছি।

নারায়ণগঞ্জ যা ডিজার্ব করতো তা পায় নি মন্তব্য করে শামীম ওসমান বলেন, ‘এই না পাওয়ার পিছনের মূল কারণ হচ্ছে হয়তো- আমরা বাংলাদেশের সবচেয়ে সুন্দর জেলায় থাকতাম, যদি ৭৫ এ বঙ্গবন্ধু হত্যা করা না হতো। কারণ বঙ্গবন্ধুর কাছে আমার মনে হয় গোপালগঞ্জের চেয়ে নারায়ণগঞ্জ প্রিয় ছিল। এজন্যই ছিল যে, প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ উনি নারায়ণগঞ্জ থেকে পরিচালনা করেছেন ।’

0
, ,