সরকারি নির্দেশনা অনুযায়ী পালন করতে হবে দুর্গোৎসব: ডিসি

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জ পূজা পরিষদের নেতৃবৃন্দের সাথে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।


জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ’র সভাপতিত্বে রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভার অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, গত বছরের সরকারি নির্দেশনা অনুযায়ী এবছরও স্বাস্থ্যবিধি মেনে দুর্গোৎসব পালন করতে হবে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ কিন্তু একেবারে শেষ হয়ে যায়নি। জীবন রক্ষায় আমাদের অবশ্যই স্বাস্থ্য বিধিগুলো অনুসরন করতে হবে। সেজন্য সকল পূজা মন্ডপ ও পূজা কমিটির সহায়তা প্রয়োজন। জেলা প্রশাসনের পক্ষ থেকেও আপনাদের সবধরনের সহযোগিতা করা হবে।

তিনি আরও বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি মন্ডপে হাত ধোয়ার ব্যবস্থা ও পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি প্রতিটি পূজা মন্ডপে স্বেচ্ছাসেবী নিয়োগ করতে হবে। সবাই মিলে একটি সুন্দর শারদীয় দুর্গোৎসব পালন করবো।

এসময়ে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন ২১৫টি পূজা মন্ডপের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে পূজা পার্বণ উদ্দ্যেশে কিছু লিখিত সুপারিশ জেলা প্রশাসকের কাছে জমা দেন ।

এবং আসন্ন শারদীয় দুর্গোৎসব গত বছরের ন্যায় এবারও সরকারি স্বাস্থ্য বিধি মেনে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের নির্দেশনা অনুযায়ী পালন করা হবে। সেই সাথে গত ৪ সেপ্টেম্বর জেলা পূজা উদযাপন পরিষদের যে মতবিনিময় সভা হয়েছিলো যেইসব সিদ্ধান্ত গুলো গৃহীত হয়েছিল। জেলা প্রশাসক সেই সকল সিদ্ধান্ত গুলো বাস্তবায়নের জন্য প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিকুল ইসলাম, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার দাস, সাধারণ সম্পাদক উত্তম সাহা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস, মহানগরের সভাপতি লিটন চন্দ্র পাল প্রমুখ।

0