সাংবাদিকদের প্রতি শামীম ওসমান উদার ও মহানুভব: আব্দুস সালাম

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম খোকন বলেছেন, ‘আমি খুব অবাক! আমি এমপি সাহেবকে ফোন দিয়েছিলাম যে- আমরা আপনাদের সাথে দেখা করতে চাই। তিনি আমাকে বললেন, আমি আসতেছি। কিছুক্ষণ পর ফোন দিয়ে বললেন, আমি আপনাদের কাছেই আসতেছি। এটাই হলো একজন এমপি, এটাকে উদারতা বলি, মহানুভতা বলি বা সাংবাদিকদের প্রতি যে তার ভালোবাসা। তার কাছে না গিয়ে তিনি এখানে এসে, একটি উদারতার পরিচয় দিয়েছেন।


মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ টিভি জানালিষ্ট এসোসিয়েশনের নব গঠিত কমিটির সাথে সাক্ষাৎ ও মতবিনিময়ের সময় প্রবীন সাংবাদিক আব্দুস সালাম খোকন এসব কথা বলেন।

তিনি এসময় আরও বলেন, শামীম ওসমান সংবাদিকদের প্রতি যে ভালোবাসা আছে, সেটা আমরা দেখেছি। আমরা চাই নতুন প্রজম্মকে এগিয়ে নিতে, সালামদের মেয়াদ শেষ। নারায়ণগঞ্জে প্রেসক্লাব আছে, সাংবাদিক ইউনিয়ন আছে, কিন্তু টিভি জার্নালিস্টদের সেরকম ভাবে কোনো সুযোগ নাই। অনেকেই প্রেসক্লাব বা ইউনিয়নের মেম্বার না। এ কারণে আমরা মনে করলাম সারা বাংলাদেশে টিভি জার্নালিস্ট এসোসিয়েশন হচ্ছে, নারায়ণগঞ্জেও এটা প্রতিষ্ঠা করা দরকার। সেই অনুভূতি থেকে আমরা এ সংগঠনটি করেছি। আমরা বিশ্বাস করি, দলমত এর উর্দ্ধে থেকে আমরা কাজ করতে পারবো। আমাদের বিশ্বাস আ্মরা একটা ভালো প্লাটফর্মে যেতে পারবো।

আব্দুস সালাম আরও বলেন, মাননীয় সংসদ সদস্য সব সময় বলেন, ‘সততা, আদর্শ এবং নীতি, এই তিনটা জিনিস যদি আমাদের ঠিক থাকে, তাহলে আমরা ঠিক থাকতে পারবো। আমরা খুব আনন্দিত শামীম ওসমান আসছে, আমাদের এখানে’।

তিনি আরও বলেন, করোনাকালীন সময়ে নারায়ণগঞ্জের ১৪৮ সাংবাদিককে অনুদান দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে। প্রত্যাক সাংবাদিক ১০ হাজার করে টাকা পেয়েছে। আসলে টাকাটা বড় কথা না। ব্যাপারটা হলো আমাদের যে সম্মান করেছে প্রধানমন্ত্রী, এটাই অনেক কিছু। প্রধানমন্ত্রী একটা মিটিং এ বলেছিলেন যে, নারায়ণগঞ্জে সব দিয়ে দিতে। এটা হলো আমাদের অর্জন, এটা শামীম ওসমানের অর্জন, এটা নারায়ণগঞ্জের সাংবাদিকদের অর্জন।

উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহসভাপতি আহসান সাদিক শাওন, যুগ্ম সম্পাদক আজমীর ইসলাম, কোষাধ্যক্ষ হাসান উল রাকিব, কার্যকরী সদস্য দিলীপ কুমার মন্ডল, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি তাপস সাহা, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম সবুজ, দেশ টিভির জেলা প্রতিনিধি বিল্লাল হোসেন, সিনিয়র ফটো সাংবাদিক প্রনব কৃষ্ণ রায়, ফটো সাংবাদিক পাপ্পু ভট্টাচার্য, দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি সিয়াম হোসেন সৌরভ, আজকের পত্রিকার সাংবাদিক সাবিত আল হাসান,  বাংলা টিভির প্রতিনিধি সোহেল কিরণ, সাংবাদিক আসাদুজ্জামান নূর, জাহাঙ্গীর আলম হানিফ, আল আমিনসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

0