সাংবাদিক লিংকন গ্রেফতারের ঘটনায় সিটি প্রেসক্লাবের তীব্র নিন্দা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, নারায়ণগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকম এর প্রকাশক ও সম্পাদক, আনন্দ টেলিভিশনের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি, দৈনিক সংবাদচর্চা পত্রিকার বিশেষ প্রতিবেদক এবং প্রবীণ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধার সন্তান সৈয়দ সিফাত আল রহমান লিংকনকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের নেতৃবৃন্দ।


সোমবার (২২ই নভেম্বর) রাতে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু।

বিবৃতিতে নেতৃবৃন্দ জানায়, একজন সাংবাদিকের মৌলিক অধিকার সঠিক সংবাদ জনতার আদালতে তুলে ধরা। কিন্তু সেই সংবাদ প্রকাশের জের ধরে সুশিক্ষিত তরুণ, সৎ সাহসী, মেধাবী ও নিবেদিত প্রাণ সাংবাদিক নেতা সৈয়দ সিফাত আল রহমান লিংকন কে গভীর রাতে পুলিশ কর্তৃক গ্রেফতার করার ঘটনা অত্যন্ত নিন্দনীয় এবং দু:খজনক উল্লেখ করে নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাব নেতৃবৃন্দ এর তীব্র প্রতিবাদ জানান।

উল্লেখ্য, ২০১৭ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ছোট ভাই আলী রেজা রিপন এর সাড়ে ৪ কোটি টাকা ব্যবসার কথা বলে জনৈক নাছির প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেছে মর্মে সরকারের আইন শৃঙ্খলা বাহিনীর কাছে প্রতারক নাছির স্বীকার করলেও রহস্যজনক কারণে আলী রেজা রিপন তা অস্বীকার করে। এহেন তথ্য সংক্রান্ত সংবাদ অত্যন্ত প্রাচীনতম দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত হলে তার সূত্র উল্লেখ এবং আলী রেজা রিপন এর বক্তব্য সহ সৈয়দ সিফাত আল রহমান লিংকন প্রকাশ করে তার নিজ সম্পাদিত অনলাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ বার্তা টুয়েন্টি ফোর ডটকম এ। এহেন সংবাদ প্রকাশের পর আলী রেজা রিপন এর আপত্তি তে এ সংবাদটি প্রত্যাহার করে নেয় সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকন। এতসত্তে ও মিথ্যা অভিযোগে ষড়যন্ত্রমূলক ভাবে আইসিটি আইনে নারায়ণগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকম এর সম্পাদক ও প্রকাশক সৈয়দ সিফাত আল রহমান লিংকন এবং নির্বাহী সম্পাদক মাহমুদ হাসান কচি কে বিবাদী করে মামলা দায়ের করে।

উল্লেখিত মামলার ওয়ারেন্টে গত ১৯ নভেম্বর শুক্রবার গভীর রাতে তার নিজ বাসস্থান ফতুল্লা থানাধীন আল্লামা ইকবাল তথা কলেজ রোড এলাকা থেকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ। বর্তমানে লিংকন নারায়ণগঞ্জ জেলা কারাগারে বন্দী। সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভীর ভাই আলী রেজা রিপনের দায়েরকৃত এহেন ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা প্রত্যাহারসহ নি:শর্ত মুক্তির দাবি জানিয়ে কঠোর হুশিয়ারী দিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

এদিকে, নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবসহ স্থানীয় ও জাতীয় পত্রিকার সকল সাংবাদিক এবং সর্বসাধারণ ২৩ই নভেম্বর মঙ্গলবার বিকাল ৩ টায় নারায়ণগঞ্জ চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই ন্যাক্কারজনক ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা প্রত্যাহারসহ সাংবাদিক নেতা সিফাত লিংকনের নি:শর্ত মুক্তির দাবীতে এক প্রতিবাদ সভার আয়োজন করেছে। এ সভা থেকে আরও কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলেও জানিয়েছেন সংগঠনের বিক্ষুব্ধ নেতৃবৃন্দ।