সাইনবোর্ডে জমি দখলে রাখতে মসজিদ নির্মাণের অভিযোগ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: জমি দখল করতে মিতালি মার্কেট কর্তৃপক্ষের বিরুদ্ধে মসজিদ নির্মাণের অভিযোগ তুলেছে চৌরঙ্গী পাম্পের মালিক আব্দুস সাত্তার। তাঁর ভাষ্য, ‘নিজের জায়গায় কাজ করতে গিয়ে‌ছি, কিন্তু মিতালী মার্কেট কর্তৃপক্ষ মসজিদের জমি দখলের অভিযোগ তুলছেন’।

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে সাইনবোর্ডে অবস্থিত চৌরঙ্গী পাম্প স্টেশনের পিছনের জমি নিয়ে এ অভিযোগ তোলা হয়।

জ‌মির মা‌লিক আব্দুস সাত্তার জানান, সাইবোর্ডের চৌরঙ্গী পাম্প স্টেশনের জমিটি পাকিস্তান আমলে আমাদের ছিল। সড়ক ও জনপদ বিভাগ সেই জমি অধিগ্রহণ করে রাস্তা নির্মাণ করেন। পরবর্তীতে সরকারের কাছ থেকে জমিটি লিজ নিয়ে ব্যবসা পরিচালনা করছি।

আব্দুস সাত্তার বলেন, এতদিন পর্যন্ত বৈধ ভাবেই ছিলাম। ২০১৯ সালে আমাদের খাজনার টাকা গ্রহণ করা বন্ধ করে দেয় সড়ক ও জনপদ বিভাগ। জানায়, রাস্তাটি সম্প্রসারিত হবে, তাই পাম্পটি আরও পিছনে নিতে। পরে সাইবোর্ডের খোর্দ্দঘোষ পাড়া মৌজার সিএস ও এসএ দাগ নং ২৩০ এবং আরএস ২৯২, ২৯৩ নং দাগের ৬৪ শতাংশ জমির মধ্যে পাম্পের জন্য ১৫.৬৬ শতাংশ জমি আমি রেকডিয় মালিকদের কাছ থেকে ক্রয় করি।

আব্দুস সাত্তার আরও বলেন, ‘সম্প্রতি আমি নাম জারি করতে গেলে একটি পক্ষ সেই জমি দানপত্রে মালিক দাবি মামলা দায়ের করেন। আদালত তাদের অভিযোগের গ্রহণ যোগ্যতা না পেয়ে মামলাটিতে আমার পক্ষে আদেশ দেন। জমি নিজেদের দখলে রাখতে প্রতিপক্ষের লোকজন পাশের জমিতে একটি মসজিদ নির্মাণ করেছে। সম্প্রতি আমি আমার নিজের জমিতে পাম্প নির্মাণের কাজ করতে গেলে বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখান ও প্রাণ নাশের হুমকি দেন। প্রভাবশালী লোকদের দিয়ে এখন আমাকে বসানোর জন্য প্রস্তাব রাখছে। এখন আমি এমনিতেই ক্ষতিগ্রস্ত, বসলেই টাকা চাই‌বে সমাধানের জন্য, এখন আমি টাকা দিবো কোথা থেকে?’

0