সাজনু উদ্যেগে নবীগঞ্জ ঘাটের মাঝিদের রিফলেকটিভ এপ্রোন বিতরণ

0

লাইভ নারায়ণগঞ্জ: হাজীগঞ্জ-নবীগঞ্জ গুদারাঘাটের নৌকার মাঝিদের মধ্যে রিফলেকটিভ এপ্রোন বিতরণ করেছেন নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু।


১১নং ওয়ার্ড যুবলীগ নেতা এ.বি.এম সাইফুল হাসান রিয়েল এর সার্বিক ব্যবস্থাপনায় বৃস্পতিবার (৪ মার্চ ) সন্ধ্যায় নবীগঞ্জ ঘাটে তিনি এই রিফলেকটিভ এপ্রোন বিতরণ করেন।

এ সময় সাজনু বলেন, নবীগঞ্জের এই গুদারা ঘাট দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ পারাপার হয়। কিন্তু দুর থেকে নৌকার মাঝিদের চিহ্নিত করতে না পেরে অনেক সময় দূর্ঘটনা ঘটছে নদী পথে। এই নদী দিয়ে রাতদিন ফেরী, জাহাজ, অন্যান্য নৌকা, বাল্কহেডসহ পাশাপাশি প্রচুর নৌযান চলাচল করে। রিফলেকটিভ এই এপ্রোন এর জন্য এখন নৌকা সহ মাঝিকে চিহ্নিত করতে সহজ হবে। ফলে অনেক অংশে দূর্ঘটনা কমে আসবে।

তিনি আরো বলেন, সাইফুল হাসান রিয়েল সত্যিকার অর্থে একজন সমাজ সেবক। আজকে মাঝিদের জন্য এই রিফলেকটিভ এপ্রোন এর ব্যবস্থা করেছে রিয়েল। তার জন্য দোয়া করি।

রিয়েল বলেন, বর্তমানে নদী পথে ঘটে যাওয়া অনেক দূর্ঘটনার কথা মাথায় রেখে মাঝিদের জন্য রিফলেকটিভ এপ্রোন এর ব্যবস্থা করেছেন। এতে করে যাত্রীদের ভিড়ে মাঝিকে চিহ্নিত করতে যেমন সুবিধা হবে ঠিক তেমনি রাতে নদীর মাঝে বড়বড় নৌযান গুলোর জন্যও যাত্রীবাহী ট্রলারস গুলোকে চিহ্নিত করতে সহজ হবে এবং দূর্ঘটনা এরানো সম্ভব হবে।

এসময় উপস্থিত ছিলেন, ১১নং ওয়ার্ড যুবলীগ নেতা স্বপন, মোমেন, মনির, টিটু, দ্বীপ, অপূর্বসহ অনেকে। এরপূর্বে রিয়েল ট্রলার মাঝিদের মধ্যেও এই রিফলেকটিভ এপ্রোন বিতরণ করেন।

0