সাবেক এমপি’র ২ পুত্রসহ ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশীট, ৮ জনের সম্পদ ক্রোকের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নাশকতার মামলায় বিএনপির ৩৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশীট) গ্রহণ করেছে আদালত। এ মামলায় অভিযুক্তদের মধ্যে পলাতক ৮ জনকে গ্রেপ্তার করে তাদের অস্থাবর সম্পদ ক্রোকের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) বিকেলে শুনানী শেষে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীর এ আদেশ দেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান বলেন, ২০১৩ সালের ২৮ নভেম্বর সিদ্ধিরগঞ্জ থানাধীন ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কাঁচপুর ব্রীজের নিচে বিএনপি সহ ১৮ দলের অবরোধ কর্মসূচী পালন কালে একটি ট্রাক (খুলনা-ট ৩৭৩) আটক করে তাতে আগুন ধরিয়ে দেয় এবং এর চালককে মারধর করে আহত করে নেতাকর্মীরা।

এঘটনায় ট্রাক চালক মো. কাইওম (২৫) বাদী হয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি গিয়াস উদ্দিনের দুই পুত্র ফয়সাল (২৮) ও সাদরিল (২৫) সহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ মামলা তদন্ত করে ২০১৫ সালের ৯ এপ্রিল পুলিশ ৩৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। এরমধ্যে ফয়সাল ও সাদরিলসহ ৩১ জন এ মামলায় জামিনে রয়েছে এবং ৮জন পলাতক আছে।

পলাতকরা হলেন- সোহেল, রিপন, মোস্তফা, সমরাট, ইব্রাহীম, নয়ন মিয়া, রুস্তম আলী ও রাজিব। তাদের গ্রেফতার করে তাদের অস্থাবর সম্পদ ক্রোকের জন্য আদালত নির্দেশ দিয়েছেন।