সিদ্ধিরগঞ্জে গ্যাসের অবৈধ সংযোগ : র‍্যাব ও তিতাসের যৌথ অভিযান

0

লাইভ নারায়ণগঞ্জঃ সিদ্ধিরগঞ্জে তিতাস গ্যাসের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান পরিচালনা করেছে তিতাস ও র‍্যাব।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) তিতাস ও র‌্যাবের যৌথ এ অভিযান পরিচালিত করে সিদ্ধিরগঞ্জের আটি হাউজিং এলাকায়। এসময় তিনটি নির্মানাধিন বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

গত ৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের তল্লা এলাকায় মসজিদে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সেই ঘটনায় মোট ৩১ জন মারা যায়। ওই ঘটনার পর মসজিদের ভেতরে গ্যাস লিকেজের বিষয়টি সামনে চলে আসে। পরবর্তীতে ওই ঘটনায় সাময়িক ভাবে তিতাসের ফতুল্লা জোনের ৮ কর্মকর্তা কর্মচারিকে বরখাস্ত করা হয়।

ভয়াবহ ওই ঘটনার পর এটাই তিতাসের প্রথম অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযান।

এই অভিযানে তিতাসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ফতুল্লা জোনাল অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী রবিউল ইসলাম, মিটারিং এন্ড বিজিল্যান্স বিভাগের ব্যবস্থাপক প্রকৌশলী গোলাম মোস্তফা। র‌্যাব-১১ এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন সহকারি পুলিশ সুপার মোঃ সম্রাট তালুকদার এবং ডিএডি রবিউল ইসলাম।

তিতাসের নারায়ণগঞ্জের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী রবিউল ইসলাম জানান, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে গ্যাসের পাইপ লাইনে একটি লিকেজও পাওয়া গেছে। সেটি মেরামত করা হচ্ছে। তবে এ বিষয়ে এলাকাবাসি তিতাস কর্তৃপক্ষকে অবহিত করেনি। কোন এলাকায় গ্যাসের পাইপ লাইনে লিকেজ পাওয়া গেলে সাথে সাথে তিতাস কর্তপক্ষকে অবহিত করুন। লিকেজের অভিযোগ পেলে তাৎক্ষণিক মেরামতের উদ্যোগ গ্রহণসহ পর্যায়ক্রমে সব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

এই অভিযানে তিতাস ২০০ ফুট অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে। তবে এই অভিযানে বাড়ির মালিক বা অবৈধ সংযোগ প্রদানকারী কাউকেই ঘটনাস্থলে পাওয়া যায়নি।

র‌্যাব-১১ সিনিয়র সহকারি পরিচালক জসিমউদ্দিন চৌধুরি জানান, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে আইন শৃংখলার যাতে কোন বিঘ্ননা ঘটে সেজন্য র‌্যাব তিতাস কর্তৃপক্ষকে সহযোগিতা করছে। তিতাসের পাশাপাশি নিজেদের উদ্যোগেও র‌্যাব অবৈধ সংযোগের বিষয়টি খতিয়ে দেখছেন তারা।

0