সিদ্ধিরগঞ্জে নকল তেল-জুস-নুডুলস কারখানা, আটক ২

0

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে অননুমোদিত কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির সময় হাতেনাতে ২ জনকে আটক করেছে র‌্যাব-১১। মঙ্গলবার (৪ মে) দিবাগত রাতে শিমরাইল এলাকায় র‌্যাব-১১ ব্যাটালিয়ন সদর এর অভিযানে তাদের হাতে নাতে আটক করা হয়। আটককৃতরা হলেন, মো. সম্রাট খান (৩৮) ও ২। মো. শাহিন আলম (২২)। এ সময় অভিযানে বিপুল পরিমান ক্রাউডিং পাউডার রোজ নুডলস, প্যারাসুট নারিকেল তৈল, কিক আউট মসার কয়েল, পিনোসুইট সুপার পাউডার, ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংক, আইস ললী ম্যাংগো জুস, ডেইরি মিল্ক, ম্যাঙ্গো ফ্লেভার, ভেজাল জুস তৈরীর কাজে ব্যবহৃত কেমিক্যাল ও ফ্লেভার উদ্ধার করা হয়।

র‌্যাব-১১ সিনিয়র সহকারী পরিচালক (সি. এএসপি) প্রণব কুমার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, আটককৃত আসামীরা কয়েক বছর যাবৎ সিদ্ধিরগঞ্জে শিমরাইলে সরকারী অনুমোদন না নিয়ে ভেজাল ও মানহীন খাদ্য বিভিন্ন ধরনের ভেজাল পানীয় বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছে, যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক।

তিনি আরও জানান, অনুসন্ধানে জানা যায় যে, ওই ফ্যাক্টরীর নামে কোন ভ্যাট রেজিস্টেশন নেই। তারা কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এই সকল অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্য পানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

0