সোনারগাঁয়ের ৬ ইউপিতে নৌকা, লাঙল ও স্বতন্ত্র একটি করে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ের ৮ ইউনিয়নের মধ্যে ৬টিতেই জয় পেয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত নৌকার প্রার্থী। বাকি ২টির একটিতে জাতীয় পার্টির লাঙল ও অপর একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।


রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে এই ফলাফল হয়।

রাতে ফলাফলে জামপুর ইউনিয়নে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হুমায়ুন কবির ভূঁইয়া বিজয়ী হন। এখানে হেরে যান লাঙলের আশরাফুল ভূইয়া মাকসুদ।

শম্ভুপুরায় জিতেছেন লাঙলের আবদুল রউফ। এখানে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন নাসির উদ্দীন। সাদিপুর ইউনিয়নে আব্দুর রশিদ মোল্লা আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে জিতেছেন। প্রতিদ্বন্দ্বি ছিলেন লাঙলের আবুল হাশেম। নোয়াগাওয়ে সামসুল আলম সামসু (চশমা) স্বতন্ত্র প্রার্থী হিসেবে জিতেছেন।

বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলার ৮টি ইউপিতে আওয়ামীলীগের প্রার্থী ঘোষনা করে নৌকা প্রতীকের মনোনয়ন দেন আওয়ামীলীগ। এরমধ্যে মনোনয়নপত্র জমার শেষ দিনে পিরোজপুর, কাঁচপুর, বারদী ও সনমান্দি কোন চেয়ারম্যান প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইঞ্জিনিয়ার মাসুম, মোশারফ ওমর, লায়ন বাবুল ও জাহিদ হাসান জিন্নাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হোন।

বাকি ৪টি ইউপির মধ্যে শম্ভুপুরা, জামপুর, সাদিপুর ৩টি লাঙ্গল ও নোয়াগাঁও ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী থাকায় ভোট অনুষ্ঠিত হবে।