সোনারগাঁয়ে আন্তঃজেলা ডাকাত দল আটক

সোনারগাঁয়ে তথ্যপ্রযুক্তি ও মোবাইল কললিষ্টের সূত্র ধরে গত ১৫ জুনের চাঞ্চল্যকর ডাকাতির ঘটনার মূল হোতা ও ডাকাত দলকে আটক করেছে সোনারগাঁ থানা পুলিশ।

সোনারগাঁ থানা সূত্রে জানা যায়, গত ১৫ জুন সোনারগাঁ থানার ভিটিকান্দি গ্রামের বাসিন্দা মঞ্জুর হোসেন ও তার বড় ভাই নায়েব আলীর বাড়িতে গ্রীলের দরজার তালা কেটে ডাকাতি হলে থানায় অজ্ঞাতনামা কয়েকজন কে আসামী করে একটি মামলা (মামলা নং ৩৬, তারিখঃ ১৫-০৬-১৯ইং ধারাঃ ৩৯৫/৩৯৭) দায়ের করা হয়। পরবর্তীতে সোনারগাঁ থানা পুলিশ চাঞ্চল্যকর এই ডাকাতি মামলার তদন্তে নামে। পরবর্তীতে তথ্যপ্রযুক্তির সহায়তা ও মোবাইল কললিষ্টের সূত্র ধরে ডাকাতির ঘটনার জড়িত সবাইকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হল, আড়াইহাজার থানার ভূঁইয়াপাড়ার নাজিমউদ্দিনের ছেলে আবু সাঈদ ভূঁইয়া (২৮), সোনারগাঁ থানার রাজপুর গ্রামের আমানউল্লাহর ছেলে জাকির হোসেন (৩২), ঝালকাঠি জেলার রামচন্দ্রপুর গ্রামের জাফর আলীর ইদ্রিস (৩৫), সোনারগাঁ থানার সোনারপুর গ্রামের নুরু বেপারির ভাড়াটিয়া আবু সিদ্দিক ছেলে জুয়েল (২২), সোনারগাঁ থানার বারদী এলাকার অধির দাসের ছেলে মঙ্গলদাস (৩৫)।

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, তথ্যপ্রযুক্তি ও মোবাইল কললিষ্টের সূত্র ধরে তাদেরকে গ্রেফতার করা হয়। এই ডাকাত দলের প্রত্যেকের নামে বিভিন্ন জেলায় প্রায় ১০/১২ টি ডাকাতি মামলা রয়েছে।

ডাকাত দলের স্বীকারোক্তি অনুযায়ী স্বর্ণকার মঙ্গলদাসের কাছ থেকে স্বর্ণ বিক্রয়ের নগদ ১৬ হাজার ৫ শত টাকা সহ ১টি চাপাতি, ৩টি তালা কাটার, ৫টি কাউয়াল, ১টি মোবাইল সেট এবং ৪ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।