সোনারগাঁয়ে কম্পিউটারে দক্ষতা অর্জন করলো ২৪ শিক্ষক

সোনারগাঁ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁ উপজেলায় শিক্ষা মন্ত্রণালয়ের ‘বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস)’ এর আওতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষকদের কম্পিউটার হার্ডওয়্যার এন্ড ট্রাবল শুটিংয়ের ১ম ব্যাচের ১৫ দিনের প্রশিক্ষন শেষ হয়েছে। বুধবার উপজেলা আইসিটি প্রশিক্ষণ কেন্দ্রে সমাপনী অনুষ্ঠান শেষে প্রশিক্ষনার্থী শিক্ষকদের মাঝে সনদ বিতরণ করা হয়।

সোনারগাঁ ইউআইটিআরসিই’র সহকারী প্রোগ্রামার রাশিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান।

এসময় প্রধান অতিথি বলেন, উপজেলার ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৪জন শিক্ষককে ৩ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত ১৫ দিনের কম্পিউটার হার্ডওয়্যারের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এতে করে শিক্ষকরা কোমলমতি শিক্ষার্থীদের মাল্টিমিডিয়ার মাধ্যমে উন্নত পাঠদান দিতে সক্ষম হবেন। ২০১৬ সাল থেকে শুরু হওয়া আইসিটি প্রশিক্ষণের মাধ্যমে সোনারগাঁ উপজেলার স্কুল, কলেজ, মাদ্রাসার ১১০১ জন শিক্ষককে ৪৬টি ব্যাচে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

প্রশিক্ষণ গ্রহণকারী নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শাহজালাল জানান, কম্পিউটার হার্ডওয়্যার সম্পর্কে আমাদের ধারণা ছিল না। আগে মাল্টিমিডিয়া ক্লাস নেওয়ার সময় বিভিন্ন সমস্যার সম্মুখিন হতাম, কিন্তু ১৫ দিনের এ প্রশিক্ষণ গ্রহণ করায় প্রজেক্টর সেটআপ করে শিক্ষার্থীদের পাঠদান আরোও সহজ হবে। তাছাড়া এখন আমরা কম্পিউটার, প্রিন্টার, স্ক্যানার সেটআপ করতে পারি।