সোনারগাঁয়ে জমির মালিকানা নিয়ে দ্বন্দ্ব, টেঁটাবিদ্ধ নারী নিহত

0

লাইভ নারায়ণগঞ্জ: জমির মালিকানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় টেঁটাবিদ্ধ হয়ে এক নারী নিহত হয়েছে। এ ঘটনার চরম উত্তেজনা বিরাজ করছে এলাকায়।

সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের আলগীরচর গ্রামের ওই নারী বৃহস্পতিবার (৫ আগস্ট) রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু বরণ করেন।

গত ৪ আগস্ট বিকেলে নিহত নারী টেঁটাবিদ্ধ হয়ে ছিল। ওই নারী ছাড়াও হামলাটিতে আরও ১০জন আহত হন।

নিহত ওই নারীর নাম শাহিদা বেগম। সে আলগীর চর গ্রামের জাহাঙ্গীরের স্ত্রী।

সংঘর্ষের ঘটনায় গত ৪ আগস্ট রাতেই ব্যবসায়ী মো. সাদেকুর রহমান বাদি হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন।

জানা গেছে, আলগীরচর গ্রামের বিল্লাল হোসেনের ছেলে ব্যবসায়ী সাদেকুর রহমানের সঙ্গে একই গ্রামের নুর মোহাম্মদের ছেলে হাবিবুর রহমানের একটি জমি নিয়ে বিরোধ চলছিল। এ বিরোধের জেরে বিভিন্ন সময়ে তাদের মধ্যে ঝগড়া হতো। সম্প্রতি বাড়ির পাশের একটি জমির মালিকানা দাবি করেন হাবিবুর রহমান। এ ব্যাপারে সালিসে মাতবর প্রধানদের মাধ্যমে মীমাংসা হওয়ার কথা ছিল। হাবিবুর রহমান শালিসে উপস্থিত না হয়ে জিয়া, জামিল হোসেন, মোহাম্মদ হোসেন, মনির হোসেন, রাব্বী, ফারুকসহ ১০-১৫জনের একটি দল নিয়ে দেশীয় অস্ত্র, টেঁটা, বল্লম, লোহার রড, হকিস্টিক, রামদা, ছেনদা ও লাঠিসোটায় সজ্জিত হয়ে জমি দখলের চেষ্টা করে। ওই সময় শাহিদা বেগমসহ ১০ জন আহত হন্

এদিকে বৃহস্পতিবার রাতে শাহিদা বেগম মারা যাওয়ার খবর ছড়িয়ে পরলে অভিযুক্তরা তাদের বাড়িঘরে তালা দিয়ে পালিয়ে যায়।

অপরদিকে, শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে নিহতের ময়নাতদন্ত শেষে দুপুরে আলগীরচর সামাজিক কবরস্থানে দাফন করা হয়।

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, টেঁটাবিদ্ধ ও পিটিয়ে ও কুপিয়ে আহতদের মধ্যে শাহিদা বেগম নামের একজন মারা যান। অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

0