এমপি খোকার প্রচেষ্টা: সোনারগাঁয়ে প্রায় ১৩ কো‌টি টাকার স্টেডিয়াম

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শেখ রাসেল স্টেডিয়াম হচ্ছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী নতুন এই স্টেডিয়াম পাচ্ছে সোনারগাঁবাসী।

মঙ্গলবার (৪ মে) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মাঠ নির্মাণে বরাদ্দ দেওয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২ কোটি ৬৬ লাখ ৫৭ হাজার টাকা বরাদ্দ দিয়েছেন।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ২০১৮ সালের ১০ জুলাই ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে পৌরসভায় অবস্থিত বাংলাদেশ লোক কারুশিল্প জাদুঘর ২নং গেট ছাপেরবন্দ এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত ‘সোনারগাঁ শেখ রাসেল স্টেডিয়াম’ নাম করে সোনারগাঁয়ের স্টেডিয়ামটির শুভ উদ্বোধন করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৮ এর ২টি ফাইনাল খেলার মধ্যদিয়ে উপজেলাবাসীর দীর্ঘদিনের কাঙ্খিত এ স্টেডিয়ামের উদ্বোধন করা হয়েছিল।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা ও সোনারগাঁও উপজেলার নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের প্রচেষ্টার ফল স্বরুপ অবশেষে স্টেডিয়ামটি নির্মাণে আলোর মুখ দেখেন।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, আজ একনেক সভায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনারগাঁ শেখ রাসেল মিনি স্টেডিয়ামটি প্রকল্প অন্তর্ভুক্ত ও অনুমোদন এবং ১২ কোটি ৬৬ লাখ ৫৭ হাজার টাকা বরাদ্দ দিয়েছেন।

এ বিষয়ে প্রকল্পটির দায়িত্ব পাওয়া আর্থসামাজিক অবকাঠামো বিভাগের ভারপ্রাপ্ত সদস্য আবুল কালাম আজাদ বলেন, ‘প্রকল্পটি বাস্তবায়িত হলে স্থানীয় এবং জাতীয় পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনসহ প্রশিক্ষণ ও অনুশীলনের মাধ্যমে দক্ষ খেলোয়াড় গড়ে তুলতে সাহায্যে করবে।’

0