স্কুলছাত্রীকে ধর্ষণ-হত্যার প্রতিবাদে না.গঞ্জের যুবদের মোমবাতি প্রজ্বলন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ইংরেজি মাধ্যমে পড়ুয়া স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যার ঘটনার প্রতিবাদে মোমবাতি প্রজ্বলন করেছেন নারায়ণগঞ্জের ভিবিন্ন শ্রেণি পেশার যুবকরা।

শনিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় সাড়ে ৬ টায় নগরীর চাষাঢ়া শহীদ মিনারে এ কর্মসূচি পালন করা হয়। ‘নারায়ণগঞ্জ সচেতন যুব সমাজ’ ব্যানারে প্রায় ৫০ জন যুবক উপস্থিত থেকে তাদের প্রতিবাদ প্রকাশ করেন। এ সময় শহীদ মিনারে উপস্থিত বেশ কয়েক নারীও এতে অংশ নিয়েছেন।

কর্মসূচির শুরু থেকেই নিহতের স্মরণে নীরবতার মধ্য দিয়ে শোক প্রকাশ করা হয়।

গত ৭ জানুয়ারি দুপুরে গ্রুপ স্টাডির কথা বলে ফাঁকা বাড়িতে ডেকে নিয়ে ঢাকার একটি ইংরেজি মাধ্যম স্কুলের ও-লেভেল পড়ুয়া শিক্ষার্থীকে ধর্ষণ করা হয়। পরে ঢাকার বেসরকারি একটি হাসপাতালের নেওয়ার পথেই রক্তক্ষরণ হয়ে মারা যায়। বেলা দেড়টার দিকে অভিযুক্ত ফোন করে ওই ছাত্রীর মা’কে জানায় যে, “মেয়েটি তার বাসায় গিয়েছিল। আকস্মিকভাবে সে অচেতন হয়ে পড়ায় ঢাকার বেসরকারি একটি হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।” খবর পেয়ে মেয়েটির মা দ্রুত তার অফিস থেকে বেলা ২টার মধ্যে হাসপাতালে উপস্থিত হন। হাসপাতালে থাকা কর্তব্যরত ডাক্তার জানান, তার মেয়েকে ধর্ষণ করে মেরে ফেলা হয়েছে।

মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে অংশ নেওয়া ফারুক হোসেন জানান, ‘মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে এখানে আমরা ধর্ষণের পর হত্যার প্রতিবাদে একত্রিত হয়েছি। দেশের প্রধানমন্ত্রী হওয়ার পরেও শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার আইনের মাধ্যমে করেছে। একই ভাবে যুদ্ধাপরাধীদের বিচারও আইনের মাধ্যমে হয়েছে। আমি বিশ্বাস করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই ছাত্রীকে ধর্ষণ ও হত্যায় জড়িতদের বিচারও আইনের মধ্যদিয়ে করবেন।’

কর্মসূচিতে অংশ নেন শরিফ, জামাল, সাইদ, দিপু, এমদাত, ফরহাদ প্রমুখ।

0