‘স্বপ্ন’ এখন বন্দরে

লাইভ নারায়ণগঞ্জ: তরতাজা সবজি অথবা সুলভ মূল্যে ভালো মানের নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে, বন্দর থেকে শীতলক্ষ্যা পারি দিতে হতো নারায়ণগঞ্জ বন্দর উপজেলা জনসাধারণের। প্রায় সময় এমন ভোগান্তির পোহাতে হয়েছে তাদের। স্থানীয় জনপ্রতিনিধি থেকে প্র্রশাসনিক কর্মকর্তারাও ছিলো ভুক্তভোগী। সেই ভোগান্তির অবসান ঘটিয়ে বন্দরে প্রথমবারের মতো সুলভ মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য নিয়ে উদ্ধোধন হলো ‘স্বপ্ন’ সুপার শপ শোরুম। এখন বন্দরেও মিলবে উন্নত ও ভালো মানের নিত্য প্রয়োজনীয় পণ্য।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) বন্দর ঘাট সংলগ্ন চাঁদনি মার্কেটে প্রথম তলায় বন্দর উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ওই শোরুমের উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বি এম কুদরত-এ-খুদা, বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র্র সাহা, ও বসুন্ধরা গ্রুপের কর্মকর্তা জামাল উদ্দিন।

উদ্বোধন করে বন্দর উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ বলেন, ভালো মানের নিত্য প্রয়োজনীয় পণ্য এখানে পাবে বন্দরবাসী। এমন একটি সুযোগ করে দেয়ার জন্য কতৃপক্ষকে ধন্যবাদ জানাই। কেননা স্বপ্ন শোরুমের কারণে বন্দরের মানুষ অনেক উপকৃত হয়েছে। বিগত সময়ে আমাদের বিভিন্ন পণ্য কিনতে হলে নদী পারি দিতে হয়, এটা অনেকটা হ্যারেজমেন্ট হয়ে যায় বন্দরবাসীর জন্য। অন্তত এই হ্যারেজমেন্ট থেকে আমরা রক্ষা পেয়েছি। আমি সকলকে অনুরোধ করবো আপনারা স্বপ্ন শোরুমের উদ্যেক্তাদের উৎসাহীত করবেন। তারা জাতে আরও সুবিধা বন্দরের মানুষের কাছে পৌঁছে দিতে পারে।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বি এম কুদরত-এ-খুদা বলেন, আমি মনে করি আজ বন্দরে অত্যন্ত চমৎকার একটি দিন। আমি বন্দরে আসার পর থেকে একটা সমস্যার মুখোমুখি হতাম, সেটা হলো মানসম্মত কেনাকাটার একটা দোকান। শুধু আমি না উপজেলার বিভিন্ন কর্মকর্তারাও এই ভোগান্তি পোহাতে হতো। স্বপ্ন শোরুম আমাদের জন্য অনেকটা সুবিধা বয়ে আনবে। যেহেতু নতুন শোরুম তাই বিভিন্ন কেডার বা বিভিন্ন প্রতিবন্ধকতা সৃষ্ট হতে পারে, তাই আমি প্রতিশ্রুতি দিচ্ছি আমাদের প্রশাসনিক ভাবে যদি শোরুমের উদ্যেক্তাদের কোন সহযোগীতা লাগে, আমরা তাদের সেই সহযোগীতা দিবো।

‘স্বপ্ন’ সুপার শপ শোরুমের উদ্যেক্তা চাঁন মিয়া ও মোস্তাইম বিল্লাহ মুরাদের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, বন্দর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও জাতীয় দৈনিক দেশ রূপান্তর’র জেলা প্র্র্র্তিনিধি মোবারক হোসেন কমল খান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আফজাল হোসেন, ২৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২২,২৩ ও ২৪নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর শাওন অংকন প্রমুখ।