স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফোরাম কমিটি গঠন

0
লাইভ নারায়ণগঞ্জ: “জনমুখী স্বাস্থ্যসেবার অঙ্গীকার” এই শ্লোগানে সামনে রেখে নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ জাহিদুল ইসলামকে সভাপতি ও আড়াই হাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ (ইভা) সাধারণ সম্পাদক করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফোরাম নারায়ণগঞ্জ জেলা কমিটি গঠন করা হয়েছে।
বুধবার (১৬ জুন) এক ভার্চুয়াল সভায় উপজেলা প্রধানদের সংগঠন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফোরামের নারায়ণগঞ্জ জেলা কমিটির অনুমোদন ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি।

কেন্দ্রীয় কমিটির নির্দেশনা ও অনুমোদন সাপেক্ষে গঠিত হয় এই কমিটি। এই ফোরামের কার্যক্রম জোড়দার করতে এবং আগামী মাসে আসন্ন ফোরামের জাতীয় সম্মেলন কে সামনে রেখে নারায়ণগঞ্জ জেলার এই পুর্নাঙ্গ কমিটি করা হয়।

পুর্ণাঙ্গ কমিটিতে উপদেষ্টামন্ডলীতে আছেন, উপদেষ্টা-০১ ডা. বেলাল হোসেন, বিভাগীয় পরিচালক স্বাস্থ্য, ঢাকা বিভাগ, উপদেষ্টা-২ ডা. মোহাম্মদ ইমতিয়াজ, সিভিল সার্জন, নারায়ণগঞ্জ, কোষাধ্যক্ষ ডা. পলাশ কুমার সাহা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোনারগাঁও, কার্যকরী সদস্য-০১ ডা. নুরজাহান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রূপগঞ্জ, কার্যকরী সদস্য-০২ ডা. মেহবুবা সাঈদ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বন্দর।

নব গঠিত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফোরাম এর সভাপতি জেলা করোনা ফোকাল পার্সন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম জানান, স্বাস্থ্য খাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংঙ্গীকার বাস্তবায়ন, জনগনের স্বাস্থ্য সেবা পাবার সাংবিধানিক অধিকার জনগনের কাছে পৌঁছে দিতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ অক্লান্তভাবে কাজ করে যাচ্ছেন। সেই কাজে গতির সঞ্চার, সঠিক মূল্যায়ন নিশ্চিত করে স্বাস্থ্য বিভাগকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যেতে কাজ করে যাবে এই ফোরাম।

0