হেফাজতের হরতাল ও মামুনুল ইস্যু: আরও ৮ জন গ্রেপ্তার, মোট ৪০

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কওমী মাদ্রাসা ভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের ডাকা হরতালে ও রিসোর্টে দ্বিতীয় স্ত্রীসহ মাওলানা মামুনুল হককে অবরুদ্ধের জেরে সহিংসতার ঘটনায় আরও ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৯ এপ্রিল) রাত থেকে সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে নারায়ণগঞ্জ থেকে সংগঠনটির ৪০ জন নেতাকর্মী ও সমর্থককে গ্রেপ্তার করা হলো।

গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালে সহিংসতার ঘটনায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ থানায় ৭টি মামলা করে পুলিশ এবং র‌্যাব। পরে ঢাকা আহসান গ্রুপের এজি প্রোপার্টিজ ডেভেলপমেন্টস লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ সোহেল আহমেদ ও বিআরটিসি যাত্রাবাড়ি বাস ডিপোর পরিযান পরিদর্শক হুমায়ুন আজাদ খান বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় আরও দুটি মামলা করেন। এখন পর্যন্ত মোট ৯ মামলায় বিএনপি, জামায়াত নেতাসহ ১৬৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরো প্রায় ৩ হাজার ৭০০ জনকে আসামি করা হয়েছে।

অন্যদিকে, রিসোর্টে দ্বিতীয় স্ত্রীসহ মাওলানা মামুনুল হককে অবরুদ্ধের জেরে সহিংসতার ঘটনায় ৬টি মামলায় আরও হাজার খানেক কর্মী-সমর্থকদের আসামী করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, গতরাতে নতুন করে আরও ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে হেফাজতে ইসলামের নেতা, কর্মী ও সমর্থকদের মধ্যে থেকে ৪০ জনকে গ্রেপ্তার করা হলো। এর মধ্যে হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের ঘটনায় ১৫-১৬ জনকে গ্রেপ্তার করা হয়।