২০ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ

লাইভ নারায়ণগঞ্জ: কাতার বিশ্বকাপ-২০২২ খেলার সূচিতে পরিবর্তন আনলো আন্তর্জাতিক ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা। একদিন এগিয়ে আগামী ২০ নভেম্বর থেকে হবে বিশ্ব ফুটবলের সবচেয়ে আসরের খেলা। যেখানে লড়বে স্বাগতিক দেশ কাতার ও ইকুয়েডর।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দিনগত রাতে আনুষ্ঠানিক বিবৃতিতে সূচিতে পরিবর্তনের খবর জানিয়েছে ফিফা। এর আগেই গুঞ্জন শোনা গিয়েছিল, প্রথম ম্যাচে কাতার যেনো মাঠে থাকে তাই একদিন এগিয়ে আনা হবে বিশ্বকাপ। হয়েছে ঠিক তাই।

আগামী ২০ নভেম্বর স্বাগতিক কাতারের সঙ্গে ইকুয়েডরের ম্যাচটি মাঠে গড়াবে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায়। যা আগের সূচিতে ছিল ২১ নভেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৭টায়। এখন ২১ নভেম্বর এই সময়ে হবে সেনেগাল-নেদারল্যান্ডস ম্যাচটি।

বিশ্বকাপের অন্যান্য ম্যাচের সূচিতে কোনো পরিবর্তন আনা হয়নি। ২০০৬ সালের জার্মানি বিশ্বকাপ থেকে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক দেশের অংশগ্রহণ একপ্রকার রীতিতে পরিণত হয়েছে। সেটি বজায় রাখতেই মূলত একদিন এগিয়ে আনা হলো কাতার বিশ্বকাপ।

উল্লেখ্য, পূর্ব ঘোষিত সূচিতে স্বাগতিক কাতারের ম্যাচের আগে রাখা ছিল সেনেগাল-নেদারল্যান্ডস ও ইংল্যান্ড-ইরান ম্যাচ। উদ্বোধনী দিন ইকুয়েডেরের বিপক্ষে কাতারের ম্যাচটি ছিল স্থানীয় সময় সন্ধ্যা ৭টায়। অন্যদিকে সেনেগাল-নেদারল্যান্ডস দুপুর ১টা ও ইংল্যান্ড-ইরান ম্যাচের সূচি দেওয়া ছিল বিকেল ৪টায়।