৩ দিনের রিমান্ডে সেই মাহিন খান

0

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জের নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আর ইসলামের এক সদস্য হাফেজ মো. মোবারক হোসেন ওরফে মাহিন খান (২৪) নামের এক যুবকে ৩ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

রবিবার (৬ জুন) বিকেলে আসামীর বিরূদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। পরে শুণানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালত ৩ দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে, ৫ জুন রাত সাড়ে ১০ টায় রূপগঞ্জ থানার বরাব বাসষ্ট্যান্ডের সামনে দারচিনি সুইট্স এন্ড সুপারস্টার হোটেলের ভিতর থেকে মাহিনকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কোর্ট পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বিনা বলেন, আসামীর বিরূদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ৫ জুন রাত সাড়ে ১০ টায় রূপগঞ্জ থানার বরাব বাসষ্ট্যান্ডের সামনে দারচিনি সুইট্স এন্ড সুপারস্টার হোটেলের ভিতর থেকে মাহিনকে গ্রেপ্তার করা হয়। সে সময় আসামীর নিকট থেকে ৪ টি বিতর্কিত উগ্রবাদী বই, বিতর্কিত উগ্রবাদী  লিফলেট, জঙ্গী কার্যক্রমে ব্যবহৃত একটি এমআই পোকো নামক একটি মোবাইল ফোন, যার মধ্যে ১টি বাংলালিংক ও ১টি গ্রামীণ সীম
সংযুক্ত ছিলো।

প্রসঙ্গত, গত ৪ ফেব্রুয়ারী রাত ৪ টায় রূপগঞ্জ থানাধীণ গাউছিয়া মার্কেটের একটি দোকানে ১০/১২ জন লোক পরিকল্পনা মোতাবেক একত্রিত হয়ে বিভিন্ন কৌশল অবলম্বন ও ছদ্মবেশ ধারণ করে গোপন বৈঠক করা কালীণ সময়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আসামীরা পালিয়ে যায়।

পুলিশের প্রাথমিক তদন্তে জানা যায়, এ ঘটনার সাথে আসামী মাহিনের সম্পৃক্তা রয়েছে। মাহিন নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আর ইসলামের এক সদস্য। সে এলাকায় জঙ্গী কার্যক্রমের লক্ষ্যে নাশকতামূলক কমৃকান্ড পরিচালনা করার পরিকল্পনা ও প্রস্তুতিমূলক গোপন বৈঠকে নিয়োজিত হয় বলে তদন্তে জানা গেছে।

0