৮নং ওয়ার্ড: নানামুখি সংকটে পরিবর্তনের হাওয়া, আলোচনায় মোহসিন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মাঠ নেই, নেই পাবলিক টয়লেট। জলাবদ্ধতা, মশা আর ময়লা বানিজ্যে অতিষ্ঠ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৮ নং ওয়ার্ডবাসী। রয়েছে বিশুদ্ধ পানি সংকট, প্রাথমিক স্বাস্থ্য সেবার অনিশ্চয়তাসহ সেবা নিয়েও নানা অভিযোগ। শিল্প-কলকারখানার মালিকদের রয়েছে চাপা ক্ষোভ। নিরব চাদাঁবাজী আর ভূমিদস্যুতার বেড়া জালে শিল্প উদ্যোক্তারা। মাদকের ভয়াবহতায় আগামীপ্রজন্ম হুমকীর মূখে। সব গুলো অভিযোগরে তীর বর্তমান স্থানীয় জনপ্রতিনিধির দিকে। তাই এবার ৮ নং ওয়ার্ডবাসী চাইছে পরিবর্তন।

সিদ্ধিরগেঞ্জের ভূইয়াপাড়া, আরামবাগ, বাড়ৈপাড়া, তাঁতখানা, সৈয়দপাড়া, আইলপাড়া, এনায়েতনগর ও ধনকুন্ডার ৩ দশমিক ৪৩ আয়তন বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৮ নং ওয়ার্ড গঠিত। ৩১ হাজার ৮১০ জন ভোটার তাদের ভোট প্রয়োগের মধ্যদিয়ে পছন্দের প্রার্থীকে বেছে নিবে আগামী ১৬ জানুয়ারি। আগামী ৫টি বছর সেই জনপ্রতিনিধি উন্নয়ন ও নানা মুখি সেবা নিশ্চিত করবে; এমনটাই প্রত্যাশা ওয়ার্ডবাসীর।

এবার ওয়ার্ডটিতে মো. রুহুল আমিন, মো. মহসিন ভূইয়া, মো. সোহেল রানা, মেহেবুব হাসান ফারুকী, সালাহ উদ্দিন আহম্মেদ, তারক নাথ সাহা, মো. সাগর প্রধান ও দেলোয়ার হোসেন খোকন অংশ নিয়েছে।

মাঠ নেই, নেই পাবলিক টয়লেট, জলাবদ্ধতা, মশা, ময়লা বানিজ্য, বিশুদ্ধ পানি সংকট, প্রাথমিক স্বাস্থ্য সেবার অনিশ্চয়তা, অতিরিক্ত ট্যাক্সসহ সিটি করপোরেশনের জন্মনিবন্ধনের মতো নানা রকম সেবার মান নিয়েও বিস্তার অভিযোগ রয়েছে নগরবাসী। নির্বাচনের মাত্র দু’দিন পূর্বে ১৩ জানুয়ারি সারাদিন ওয়ার্ড ঘুরে মানুষের সাথে কথা বলে জানা গেছে, নানা সময় বির্তকিত কর্মকাণ্ড আর অসৌজন্য মূলক আচরণে জনমনে ক্ষোভের অভিযোগ পাওয়া গেছে রুহুল আমিনের প্রতি। তাই পরিবর্তন চাইছেন ভোটাররা। এ জন্য তারা বেছে নিতে চাইছে বিকল্প প্রার্থী মো. মহসিন ভূইয়াকে।

নাম প্রকাশ না করার শর্তে এক স্থানীয় ভোটার জানান, রুহুল আমিন দীর্ঘদিন ওয়ার্ডটির কাউন্সিলর থেকে জমির ব্যবসা, ময়লা বাণিজ্যসহ নানা রকম অপরাধে জড়িয়ে বিপুল অর্থ সম্পদ গড়ে তুলেছেন। চুন থেকে পান খসতেই জড়িয়ে যেতেন ওয়ার্ডে গড়ে তোলা বাহিনী নিয়ে সংঘাতে। ওয়ার্ডবাসীর সাথেও নানা সময় করেছেন অসৌজন্য মূলক আচরণ। তাই ভোটাররা নীরবে শুধু দিন গুণছে, ভোটের দিনই পেয়ে যাবেন কথা গুলোর প্রমাণ।

এ ব্যাপারে আলোচিত কাউন্সিলর প্রার্থী মোহসিন ভূঁইয়া জানান, গত এক দশক ধরে ওই ওয়ার্ডে চলছে রাম রাজত্ব। ভূমিদস্যূতা থেকে শুরু করে চাঁদাবাজি, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীদের জন্য এই এলাকার যুব সমাজ ধ্বংসের পথে। এলাকাবাসী এই রাম রাজত্ব থেকে পরিত্রাণ চাই বলেই তাদের সমর্থন নিয়ে আমি নির্বাচন করছি। আমি দলমত নিবিশেষে সবার প্রার্থী। কে কোন দল করে, সেটা আমার কাছে মূখ্য নয়, এলাকার উন্নয়নে আমি সবার পাশে থেকে কাজ করতে চাই। আমি আপনাদের সেবক হিসেবে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছি।