‌ক্রিকে‌টের কাঠা‌মো‌তে প‌রিবর্তন: “‌বি‌সি‌বি`র কার্যক্রম গতিশীল হ‌বে” তানভীর

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শীগ্রই বদলে যাচ্ছে বদলে যাচ্ছে দেশের ক্রিকেটের প্রশাসনিক কাঠামো। এখন থেকে নিজেদের ক্রিকেট নিজেরাই পরিচালনা করবে প্রতিটি বিভাগ। সোমবার (১৬ মে) এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক তানভীর আহম্মেদ টিটু।

মাঠ পরিচর্যা থেকে শুরু করে কোচ নিয়োগসহ অন্যান্য কাজ গুলো পরিচালনা করবেন তৃনমূলের সংগঠকরা। প্রতিটি বিভাগে বাজেট প্রদান করা হবে ওই বিভাগের জেলার সংখ্যা এবং সাফল্য অর্জনের উপর ভিত্তি করে।

এ বিষয়ে গনমাধ্যমকে দেয়া এক প্রতিক্রিয়ায় তানভীর আহম্মেদ টিটু বলেন, এই কার্যক্রমের যে প্রক্রিয়াটা সেটা ভেতরে ভেতরে চলছে। অনেক ফাউন্ডেশনের যে প্রস্তাব গুলো আসছে সেগুলো নিয়ে আলাপ আলোচনা করে একটা ফুল মডেল তৈরি করে সেটা আমরা ইজিএম এ পেশ করবো। বিসিবি থেকে এটার অনুমোদন হয়ে গেলে, তার পর এটার কার্যক্রম অফিসিয়ালি শুরু হয়ে যাবে।

তানভীর আহম্মেদ টিটু আরও বলেন, বাংলাদেশের ৬৪টি জেলা, সব জেলার উপর নজর রাখা বিসিবি’র জন্য একটু কঠিন বিষয়। মুলত সেই কাজটাকে আরো গতিশীল করার লক্ষ্যেই কিন্তু আমাদের এই কার্যক্রম। বিভিন্ন জেলার যে প্রবলেম গুলো আছে, যা বিসিবি পর্যন্ত এসে সমাধান হতে অনেক সময় লাগে। এই কাঠামোটার সাহায্যে সব গুলো কাজ ডিভিশন পর্যায়েই সমাধান হয়ে যাবে।

জানা গেছে, আগামী ২৬ জুলাই থেকে বিসিবির এই কার্যক্রমটি শুরু করা হবে।